.

.

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫

ব্রিটিশ মুসলিমদের যুক্তরাষ্ট্রে যেতে বাধা

By on ১০:৪১ AM
ব্রিটিশ মুসলিমদের যুক্তরাষ্ট্রে যেতে বাধা দেওয়া হচ্ছে। গত ১৫ই ডিসেম্বর লন্ডনের গ্যাটউইক বিমানবন্দর থেকে নরওয়েজিয়ান এয়ারলাইন্সের একটি বিমানে ১১-সদস্যের লস এঞ্জেলেসে যাওয়ার কথা ছিল। নিয়ম অনুযায়ী, ইন্টারনেটে আবেদন করে যুক্তরাষ্ট্র যাওয়ার অনুমতি পত্রও নিয়েছিল ঐ পরিবার।

এসম্পর্কে উত্তর-পূর্ব লন্ডনের ওয়ালথামস্টো এলাকার এমপি স্টেলা ক্রিজি প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরনকে লিখেছেন, ‘ক্রমবর্ধমান সংখ্যায় মুসলিমরা অভিযোগ করছেন বিনা কারণে তাদের যুক্তরাষ্ট্রের বিমানে উঠতে দেওয়া হচ্ছে না।

ঐ এগারো জনকে বিমানে ওঠার আগ মুহূর্তে মার্কিন নিরাপত্তা বিভাগের কর্মকর্তারা পরিবারটিকে বিমানে উঠতে দেয়নি। কোনও কারণও তাদের জানানো হয়নি। এগারো জনের মধ্যে, নয় জনই ছিল আট থেকে ১৯ বছরের বছর বয়সী শিশু, কিশোর এবং তরুণ।

পরিবারের প্রধান তারিক মাহমুদ গার্ডিয়ানকে জানান, ‘তারা প্রথমে ক্যালিফোর্নিয়ায় আত্মীয়দের সাথে দেখা করতে যাচ্ছিলেন। কিন্তু প্রধান উদ্দেশ্য ছিল বাচ্চাদের নিয়ে ডিজনিল্যান্ডে যাওয়া।’ টিকেটের জন্য ৯,০০০ পাউন্ড খরচ করেছিল মাহমুদের পরিবার। এয়ারলাইন্স ঐ পয়সা ফেরত দেওয়ার কোনও নিশ্চয়তা দেয়নি। আরও দেখুন এখানে

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন